Breaking News

শুভঙ্করের ফাঁকিতে প্রতারিত জনগণ

                                                                         শেখ সাদী 

শুভঙ্করের ফাঁকিতে প্রতারিত জনগণ ।
২০১৩ সালের এপ্রিল মাসে দেশব্যাপী ধর্মঘট করেছিলেন ফ্লেক্সিলোড ব্যবসায়ীরা ১০% কমিশনের দাবীতে । কিন্তু সে সময় সম্ভবত মোবাইল কোম্পানিগুলো ফ্লেক্সিলোড ব্যবসায়ীদের এই বলে আশস্ত করেছিলেন যে তোমরা ঘরে ফিরে যাও, ১০% কেন ১৫% এর ব্যবস্থা তোমাদের করে দিব মাঝখান থেকে তোমরাও লাভবান হবে কোম্পানীগুলোরও সরকারের জন্য কোনো ভ্যাট-ট্যাক্স গুণতে হবে না । 
এবার আসা যাক আসল প্রসঙ্গে । প্রত্যেকটা মোবাইল কোম্পানি তাদের ওফারগুলো দিচ্ছে ফ্রাগসন করে । যেমন ২৯, ৩৯, ৪৯, ৭৯, ১০৯ ইত্যাদি । যাতে করে এমনিতেই আপনাকে প্রতিবার লোডে এক টাকা দোকানীকে দিয়ে আসতে হয় । অনেক সময় ইচ্ছা থাকলেও দোকানীরা কাস্টমারকে এক টকা ফেরত দিতে পারেন না কারণ বাজারে এক টাকার কয়েনের ঘাটতি রয়েছে ।
গ্রামীণ ফোনের দাবী তাদের গ্রাহক সংখ্যা সাড়ে ছয় কোটি । বিটিআরসিএল বলছে দেশে ১৪ কোটি মোবাইল গ্রাহক রয়েছে । তার মধ্যে সাত কোটি গ্রাহক কোনো না কোনোভাবে ইন্টারনেট ব্যবহার করেন । যদি পাঁচ কোটি মোবাইল গ্রাহক গড়ে প্রতিদিন একবার করে ফ্লেক্সিলোড করেন তাহলে প্রতিদিন জনগণের কাছ থেকে হাতিয়ে নিচ্ছেন পাঁচ কোটি টাকা ফ্লেক্সিলোড ব্যবসায়ীরা । পাশাপাশি সরকারও বঞ্চিত হচ্ছে বিপুল অংকের ট্যাক্স থেকে । তাই নতুন টেলিকমিউনিকেশন মন্ত্রীর কাছে আমাদের দাবী মোবাইল কোম্পানিগুলো যেন রাউন্ড ফিগার করে ওফারগুলো মার্কেটিং করেন সে ব্যবস্থা গ্রহণ করেন । যেমন, ২০, ৩০, ৪০, ৫০, ৮০ ইত্যাদি ।

No comments