Breaking News

রাশিয়া বিশ্বকাপ দেখাবে বাংলাদেশের ৩ টিভি চ্যানেল ||BD420


এবারের রাশিয়া বিশ্বকাপ ফুটবল দেখাবে বাংলাদেশের ৩টি টিভি চ্যানেল। দ্য গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত বিশ্বকাপ ফুটবলের আর মাত্র ৯৮ দিন বাকি। তারপরই আগামী ১৪ জুন রাশিয়ায় শুরু হয়ে যাবে বিশ্ব কাঁপানো বিশ্বকাপ ফুটবল। 

বিশ্বসেরা এই আসরে বাংলাদেশের অংশগ্রহণ না থাকলেও এই দেশের কোটি কোটি মানুষ বুঁদ হয়ে থাকেন এই মেগা ইভেন্টে। তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মাধ্যমে মাত্র ২৯০ জন দর্শকের টিকিট কিনে রাশিয়া গিয়ে স্টেডিয়ামে বসে সরাসরি খেলা দেখার সুযোগ হবে। আর কোটি কোটি মানুষের ভরসা টেলিভিশন।

বিশ্বকাপ যত এগিয়ে আসছে, মানুষের আগ্রহও বাড়ছে। কখন খেলা, কোন টিভিতে দেখা যাবে, কোন কোন ম্যাচ দেখাবে- এসব নিয়ে ফুটবলপ্রিয় মানুষের আগ্রহের কমতি নেই। সোমবার বাংলাদেশের মিডিয়া রাইট ঘোষণার মধ্যে দিয়ে শেষ হলো দর্শকদের অপেক্ষা। 

রাশিয়া বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশের ৩টি টেলিভিশন- বিটিভি, মাছরাঙ্গা টিভি এবং কিছুদিন আগে সম্প্রচার শুরু করা নাগরিক টিভি।

বিশ্বকাপের ৬৪ ম্যাচের মধ্যে এই ৩টি টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে উদ্বোধনী ম্যাচ, সেমিফাইনাল ও ফাইনালসহ ৫৬ টি ম্যাচ। গ্রুপ পর্বের ৮টি ধারণকৃত ম্যাচ পরে দেখাবে টিভিগুলো।

 একইসঙ্গে হওয়ার কারণে ওই ৮ ম্যাচ সরাসরি দেখানো সম্ভব হবে না। এবারের বিশ্বকাপের ম্যাচ দেখানোর রাইট কিনেছে জিরকন, কে-স্পোর্টস, মিডিয়াকম ও যাদু মিডিয়া।

 এই ৪ প্রতিষ্ঠান মাছরাঙ্গা ও নাগরিক টিভিকে খেলা সম্প্রচারের জন্য বেছে নিয়েছে। সরকারি প্রতিষ্ঠান হিসেবে থাকছে বিটিভিও।
আজ সোমবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বল রুমে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের মিডিয়া রাইট ঘোষণা করা হয়। 

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও অনুষ্ঠানের আয়োজক মিডিয়া লিমিটেডের পক্ষে অঞ্জন চৌধুরী পিন্টু।

অতিথির ভাষণে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন বলেন, পৃথিবীতে বিশ্বকাপের চেয়ে উত্তেজনাকর ও আনন্দময় কিছু নেই। বাংলাদেশের কোটি কোটি মানুষ বিশ্বকাপের খেলা দেখতে অধীর আগ্রহে আছেন। আমাদের এখন আর শুধু বিদেশি টেলিভিশনের উপর নির্ভর হয়ে থাকতে হচ্ছে না। দেশের ৩টি টিভি খেলা দেখাবে, এটা দারুণ খবর।

 আমাদের মিডিয়া যে অনেক এগিয়ে যাচ্ছে এটা তার প্রমাণ।
অনুষ্ঠানকে বেশ জাঁকজমক করেছিল আয়োজক মিডিয়াকম। শুরুতে বাচ্চারা ৩২ দেশের পতাকা হাতে ডিসপ্লেতে অংশ নেয়। এ ইসময় বাজতে থাকে রাশিয়া বিশ্বকাপের থিম সং। নানা রঙের আলোয় বর্ণিল হয়ে উঠে অনুষ্ঠানস্থল।

No comments

'; (function() { var dsq = document.createElement('script'); dsq.type = 'text/javascript'; dsq.async = true; dsq.src = '//' + disqus_shortname + '.disqus.com/embed.js'; (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(dsq); })();