Breaking News

বিশ্বকাপে নেয়া যাবে গাঁজা-কোকেন-মারিজুয়ানা! BD420



আগামী জুনে রাশিয়ায় বসছে বিশ্বকাপ ফুটবলের ২১তম আসর। ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ শুরু হবার আগে দেশজুড়ে উৎসব মুখর পরিবেশ তৈরি হয়েছে। চারিদিকে ব্যাপক উন্মাদনা ছড়িয়ে পড়েছে আগেই। আর তাই জমজমাট এই আসরে বিশ্বের নানা প্রান্ত থেকে ফুটবলপ্রেমীরা প্রস্তুতি নিচ্ছেন ইউরোপের দেশটিতে পাড়ি জমাতে।


ফুটবলের সর্বোচ্চ এই আসর শুরু হবার আগে দেশটির এক প্রভাবশালী সংবাদ সংস্থার প্রকাশিত প্রতিবেদন সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সাড়া ফেলেছে।

মস্কো টাইমসের করা প্রতিবেদনটি হচ্ছে, বিশ্বকাপ দেখতে আসা দর্শকরা রাশিয়ায় গাঁজা, হেরোইন, কোকেনের মতো নেশাদ্রব্য নিয়ে যেতে পারবেন।

রাশিয়ার নেতৃত্বাধীন ইউরেশিয়ান অর্থনৈতিক জোট বিশ্বকাপ উপলক্ষে ভ্রমণকারীদের কিছু নিষিদ্ধ দ্রব্য বহনের অনুমতি দিয়েছে। এর মধ্যে রয়েছে গাঁজা, হেরোইন, কোকেন, ভাং। তবে এর জন্য শর্ত পূরণ করতে হবে বহনকারীদের। তা হচ্ছে, ডাক্তারের দেয়া প্রয়োজনীয় কাগজপত্র থাকতে হবে এবং তা হবে রাশিয়ান ভাষায় লেখা।

বিশ্বকাপ আয়োজক কমিটি ক্রেমলিনপন্থী গণমাধ্যম ‘লজভেস্তিয়া’কে জানিয়েছে, আইন প্রয়োগকারী সংস্থা প্রেসক্রিপশন (ব্যবস্থাপত্র) যাচাই করার জন্য স্টেডিয়ামে নিয়োজিত থাকবে। 

মঙ্গলবার তারা বলেছেন, নিরাপত্তা কর্মকর্তারা স্টেডিয়ামে ওষুধ বহনকারীদের প্রেসক্রিপশন যাচাই করবেন।

লজভেস্তিয়া আরও জানিয়েছে, ফিফা’র আইন অনুযায়ী রাশিয়ান ও বিদেশি দর্শকরা ৭ ধরনের ওষুধ নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করতে পারবে। তবে কোনটাই এক প্যাকেটের বেশি নেয়া যাবে না।

বিশ্বসেরা নির্বাচনের এ আসর মাঠে গড়াবে ১৪ জুন থেকে। টানা এক মাস চলবে আয়োজন। উদ্বোধনী দিনে রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে শুরু হয়ে যাবে এই বিশ্বযুদ্ধের।

No comments