Breaking News

অনেকদিন আগের কথা শিবির দের নিয়ে আমার তেমন ধারণা ছিল না || RIGHTBD


অনেকদিন আগের কথা শিবির দের নিয়ে আমার তেমন ধারণা ছিল না। বেশির বাগ মানুষ দেখতাম শিবিরদের ঘৃণা করে কিন্তূ কেন তা জানতাম না।

একদিন আমাদের রুমেট এর একজন ভাই এসে রুমে উঠে নতুন মানুষ টুরিস্ট ভিসা নিয়ে আসে আর যাওয়ার কোনো ইচ্ছা নেই. ভিসার ব্যবসা করেছে ওখানে অনেক টাকা লোকসান হইছে টাকার জন্য মানুষ বাড়িতে গিয়ে ছিল্লা পাল্লা করে তাই প্রবাসে পাড়ি দেয়  তাড়া তাড়ি।

আমার রুমেট থাকে শুনেছি উনি নাকি খাচ শিবির দেশে অনেক মামলা আছে আবার বড় বড় শিবির নেতাদের সঙ্গে উঠা বসা করতো ,আর আমিও দেখতাম ফোনে কথা বলতে অনেক মানুষের সঙ্গে অনেক সময় ফোনে রেগেও যেত আর লক্ষ্য লক্ষ্য টাকা ছাড়া কোথাই বলতো না।

একদিন আমি শুয়ে আছি , আর ঐলোক আমার রুমেট এর সঙ্গে  কথা বলতেসে একসময় আমার কানে বাধলো ঐলোক শেখ মুজিব কে গালি দিয়েছে।

আমি হটাৎ উঠে গেলাম আমার তার সঙ্গে তেমন পরিচয় ছিল না তার পরেও আমি জিজ্ঞাসা করলাম ভাই আপনি এই গালি কাকে দিলেন , তিনি একটু অবাক হয়ে আমাকে বললো মুজিব্বা কে আমি আবার জিজ্ঞাসা করলাম এই মুজিব্বা কে ,তখন তিনি উত্তর দিলেন শেখ মুজিব,

আমি পুরো অবাক আমার রুমেট জানে আমি একটু দেশ বক্ত সবারই হওয়ার কথা নিজের দেশ কে নিয়ে।

আমি তাকে অন্য কিছু না বলে বললাম ভাই আপনি যে ওনাকে গালি দিচ্ছেন ওনার কারণেই আজকে এমন সুন্দর  একটা দেশ পেয়েছেন ওনার কারণেই দেশ স্বাধীন হয়েছে ,এই কথা বলা মাত্র তিনি বলে উঠলেন কোথায় হয়েছে যুদ্ধ কোন দেশে হয়েছে এইগুলা সব মুজিব এর চালাকি ছিল ,আমি অবাক হয়ে জিগ্জাসা করলাম তাহলে এত মানুষ মরেছে এইগুলা মিথ্যা ? এত মা বোন দের ইজ্জত গিয়েছে অইগুলা মিথ্যা ? আপনিতো দেশের ইতিহাস পাল্টিয়ে দিচ্ছেন।

তিনি আমাকে জিগেশ করলেন আপনার কেউ মারা গিয়েছে ! আমার মুখে কথা নাই আমি চাইলে বলতে পারতাম আমার নানা তার ভাই তার বাবা সবাই ঐসময় পাকিস্তানিদের শিকার হয়েছিল কিন্তু আমি চুপ ছিলাম কারণ আমার ধারণা ছিল না এতটুকু শিবিরদের নিয়ে , কিন্তু ঐদিন আমার ধারণা হয়ে গিয়েছিলো তাদের নিয়ে।  তাদের কেন কি করণে মানুষ ঘৃণা করে সেটাও বুঝতে পেরেছিলাম সেইদিন।

তার একমাস পরেই আমি রুম ছেড়ে  দেই আমার রুমেট জিগেশ করছিলো তুই রুম কেন ছেড়েদিবি আমি একটা কোথায় বলেছি আমি নিমক হারাম না আর তাদের সঙ্গেও থাকি না।

একটা প্রতিজ্ঞা করেছি আমি এখনো বিয়ে করিনাই যখন করবো আগে দেখবো তার ১৪ গুষ্টির মধ্যে কেউ শিবির আছে কিনা,যদি থাকে তাহলে তাদের ওখানে বিয়েই করবো না প্রয়জনে চিরো কুমার থাকে যাবো।

SAM

No comments

'; (function() { var dsq = document.createElement('script'); dsq.type = 'text/javascript'; dsq.async = true; dsq.src = '//' + disqus_shortname + '.disqus.com/embed.js'; (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(dsq); })();