Breaking News

প্রধানমন্ত্রীর ঘোষণায় বিএনপির ষড়যন্ত্র ভেস্তে গেছে: হাছান মাহমুদ || RIGHTBD


আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি চাকরির কোটা পদ্ধতি বাতিলের ঘোষণায় বিএনপির ষড়যন্ত্র ভেস্তে গেছে। 


বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত জাতীয় নেতা মহিউদ্দিন আহমেদের ২১তম মৃত্যুবার্ষিকী ও মোহাম্মদ আব্দুল হকের ২২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কোটা সংস্কার আন্দোলন অন্য খাতে প্রবাহিত করতে চেয়েছিলেন। লন্ডনে থাকা তারেক রহমানের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মামুন আহমেদের টেলি আলোচনার ভিত্তিতে এই দাবি করেন তিনি। 

হাছান মাহমুদ বলেন, আন্দোলনকারীরা আমাদেরই সন্তান। তারা বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার ছবি নিয়ে জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানে আন্দোলন করেছে, সেখানে বিএনপি তাদের পেট্টোল বোমা বাহিনী, সন্ত্রাসী বাহিনীকে ঢুকিয়েছিল এবং দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা চালিয়েছিল।

হাছান মাহমুদ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখলাম তারেক রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপক মামুনের সাথে কথা বলেছেন। তিনি কিভাবে এ আন্দোলনকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা যায়, কিভাবে এই আন্দোলনে একটু বাতাস দেয়া যায় সেই নির্দেশনা দিচ্ছেন। তাই আমি মনে করি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে কারা হামলা চালিয়েছে এই মামুন সাহেবদের গ্রেফতার করা হলে সেই তথ্য বেরিয়ে আসবে। সম্ভবত তারেক রহমান নির্দেশ দেয়ার পরই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে হামলা, ভাঙ্গচুর চালানো হয়।

আন্দোলনকারীদের দাবি মেনে নেয়া প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, এতে পরাজয় নয়, সরকারের জয় হয়েছে। এ সময় তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগিরের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

আয়োজক সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের কোষাধ্যক্ষ, সাবেক মন্ত্রী আশিকুর রহমান, রেহানা আশিকুর রহমান, জাতীয় পার্টির (জেপি) নির্বাহী সম্পাদক সাদেক সিদ্দিকি, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, শেখ জাহাঙ্গির আলম প্রমুখ বক্তব্য রাখেন।

No comments