Breaking News

মালয়েশিয়ায় যেইসকল রেস্টুরেন্টে ভুলেও বাঙালিরা যাবেন না ||RIGHTBD


মালয়েশিয়ায় আমাদের বাংলাদেশের অনেক টুরিস্ট আসাযাওয়া করে তাদের মধ্যে অনেকেই হয়তো মালয়েশিয়া এসে বাঙলী খাবার খুঁজে আবার কেউ অন্য দেশী খেতে পারেনা তাই খুঁজে ,কিন্তু তারা বুজতে পারে না যে খাবার পরে তাদের গলা কাটা হবে আই মিন গলা কেটে টাকা রাখা হবে , যারা যারা ওখানে খেয়েছেন তারা হয়তো ভালো করেই বুজে গিয়েছেন আসলে কি করে গলা কাটা হয় ওখানে। 

মালয়েশিয়া যদি মালায় বা ইন্ডিয়ান আর নয়তোবা চাইনিস খাবার খায় তাহলে একজন মানুষ যা ইচ্ছা খেলো ১২-১৩ রিংগিত বিল আসবে কিন্তু ঐসকল বাঙ্গালী রেস্টুরেন্টে খেলে বিল আসবে একটা মানুষের ৩৫-৫৫ রিংগিত আর যার পরিমান বাংলা টাকা ৭৫০-১১০০ টাকা একজন মানুষের।

যারা ঘুরতে আসে মালয়েশিয়া তাদের জন্য হয়তো এই টাকার মূল্য দ্বিগুন হতে পারে যারা মালয়েশিয়া থাকে তাদের থাকে ততোটা বেশি না রাখলেও যারা ঘুরতে আসে আর খাবার পর এই বিল দেখে তখন আর  কিছুই করার থাকে না। 

কারণ এই বাংলাদেশী রেস্টুরেন্ট গুলো এতটাই খারাপ যে তাদের চোখে একটু সরম আসে না ,,তাদের কারণে অনেক বাংগালীরা ইন্ডিয়ান খাবার খায় সব সময় কারণ একটা মানুষ বেশি হলে দৈনিক ৫০ রিংগিত ইনকাম করে খাবার যদি খাবারের  জন্য যদি ৩৫ রিংগিত লাগে তাহলে মালয়েশিয়া থেকে  লাভ কি। 

তাই কেউ কেউ ইন্ডিয়ান খাবার আছে  ৭ রিংগিত নাম ন্যাসি ঘোরিং আয়াম  অনেক সুস্বাদু হয় সেটাই খায় ,আবার বাংলাদেশী খাবার খেতে চাইলে জালান আলোর এর পাশেই কয়েকটা বাংগালী রেস্টুরেন আছে সেখানে খায়  খারাপ না সাদ্ধের মদ্দে।

তাদের মতো কিছু ববসায়ীদের জন্য বাঙালিরা অনেক কমদামি খাবার খেতে হচ্চে অনেক বেশি দামে আবার যদি আপনি কিছু বলতে যান বিল নিয়ে হয়তো আফনাকে খেতে হবে তাদের বাড়াটি গ্যাংস্টার এর মার ,, তাই সতর্ক থাকুন আর এইসকল রেস্টুরেন্ট থাকে দূরে থাকুন ,,, ভালো হোক আপনাদের মালয়েশিয়ার যাত্রা।

RIGHTBD সবসময় রাইট। 


No comments