Breaking News

কাবুলে জোড়া বিস্ফোরণে নিহত ২১ ||RIGHTBD

আফগানিস্তানের রাজধানী কাবুলে দুটি বিস্ফোরণে অন্তত ২৫ জন নিহত ও ৪৯ জন গুরুতর আহত হয়েছেন। বিস্ফোরণ দুটি সোমবার সকালের ব্যস্ত সময়ে  ঘটে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। তবে এই হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি।
ঘটনার বিবরণে জানা যায়, সাংবাদিকরা প্রথম বিস্ফোরণটির রিপোর্টিং করার সময় দ্বিতীয় বিস্ফোরণটি ঘটানো হয়। এতে এএফপির ফটোগ্রাফার শাহ মারাইসহ সাত সাংবাদিক নিহত হন। বিষয়টি নিশ্চিত করেছে আফগানিস্তান জার্নালিস্ট সেইফটি কমিটি।
এর আগে গত সপ্তাহে কাবুলের একটি ভোটার নিবন্ধন কেন্দ্রে আত্মঘাতী বোমা হামলায় ৬০ জন নিহত হয়েছিল। ঠিক তার এক সপ্তাহ পর জোড়া এ হামলাটি চালানো হল। অক্টোবরে পরিকল্পিত পার্লামেন্টে নির্বাচনকে সামনে রেখে এ ধরনের হামলা বাড়তে পারে বলে নিরাপত্তা কর্মকর্তারা আগেই সতর্ক করেছিলেন। 
কাবুলের শাশদারাক এলাকায় সোমবারের প্রথম বিস্ফোরণটি ঘটে। এখানে গোয়েন্দা দফতরের কাছেই নগর উন্নয়ন ও গৃহায়ণ মন্ত্রণালয়ের সদরদফতর।  লোকজন যখন সরকারি এই দফতরটিতে প্রবেশ করার সময় বিস্ফোরণটি ঘটানো হয় বলে জানা গেছে।
বিস্ফোরণের কিছুক্ষণের মধ্যেই সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকরা জড়ো হলে সেখানে আরেক দফা বিস্ফোরণ ঘটানো হয়। এতে বহু ফটোগ্রাফার ও ক্যামেরাম্যান হতাহত হন বলে জানিয়েছেন রয়টার্সের প্রত্যক্ষদর্শী সাংবাদিক।
বিবিসি জানিয়েছে, হামলাকারী মোটরসাইকেলে করে এসে প্রথম হামলাটি চালায়। এর ১৫ মিনিট পর দ্বিতীয় হামলাটি চালানো হয়। দ্বিতীয় বিস্ফোরণে কাবুলে এএফপির প্রধান ফটোগ্রাফার শাহ মারাই নিহত হয়েছেন বলে নিজেদের টুইটার একাউন্টে জানিয়েছে বার্তা সংস্থাটি।

No comments