Breaking News

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের জন্য প্রস্তুত || RIGHTBD


জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান নিয়ে ছুটবে বঙ্গবন্ধু স্যাটেলাইট ।
আমাদের মুক্তির স্লোগান, আমাদের স্বাধীনতার শ্লোগান পৃথিবী ছাড়িয়ে এমন মহাকাশে অবস্থান করবে।
“বঙ্গবন্ধু স্যাটেলাইটে বাংলায় ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানটি লেখা রয়েছে। এই স্লোগান নিয়েই কক্ষপথের দিকে ছুটবে বঙ্গবন্ধু স্যাটেলাইট।
বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের জন্য প্রস্তুত; সব কিছু ঠিক থাকলে নির্দিষ্ট সময়েই ( ফ্লোরিডার স্থানীয় সময় ১০ মে বিকাল ৪টা ১২ মিনিট থেকে ৬টা ২২ মিনিটের মধ্যে,বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ২টা ১২ মিনিট থেকে ৪টা ২২ মিনিট) বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ ।

স্পেসএক্স এবারই প্রথম উপগ্রহ উৎক্ষেপণে তাদের ফ্যালকন-৯ রকেটের ব্লক ৫ সংস্করণ ব্যবহার করতে যাচ্ছে। গত ৪ মে ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টারে নতুন এই রকেটের স্ট্যাটিক ফায়ার টেস্ট সম্পন্ন হয়।
তিন হাজার ৫০০ কেজি ওজনের জিওস্টেশনারি কমিউনিকেশন স্যাটেলাইট বঙ্গবন্ধুকে নিয়ে ফ্যালকন-৯ কক্ষপথের দিকে ছুটবে কেনেডি স্পেস সেন্টারের ঐতিহাসিক লঞ্চ কমপ্লেক্স ৩৯-এ থেকে, যেখান থেকে ১৯৬৯ সালে চন্দ্রাভিযানে রওনা হয়েছিল অ্যাপোলো-১১।
সেই মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় পুরো সমগ্র জাতি ।

পোস্ট by - Sakib Anjum Susmit

No comments

'; (function() { var dsq = document.createElement('script'); dsq.type = 'text/javascript'; dsq.async = true; dsq.src = '//' + disqus_shortname + '.disqus.com/embed.js'; (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(dsq); })();