Breaking News

রোনালদোর বিপক্ষে খেলা স্বপ্নের চেয়েও বেশি : ইরান কোচ || RIGHTBD


একইসঙ্গে দারুণ সুযোগ, অপার বিস্ময় আর শক্ত প্রতিপক্ষের মুখোমুখি হতে যাচ্ছে জিতলেই প্রথমবারের মতো বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সুযোগ। ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো মহাতারকার বিপক্ষে খেলার বিস্ময় আর পর্তুগালের মতো শক্ত প্রতিপক্ষের মোকাবেলা করা- এই তিন স্বপ্নে বিভোর এশিয়ার দেশ ইরান। আজ সোমবার বাংলাদেশ সময় রাত ১২টায় সারানস্কে শুরু হবে ম্যাচটি।
ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো খেলোয়াড়ের বিপক্ষে বা পক্ষে খেলা যেকোন খেলোয়াড়ের জন্যেই স্বপ্নের মত। তার ওপর বিশ্বকাপের মতো মঞ্চে যদি সেটি হয় তাহলে স্বপ্নের মাত্রাটা অন্য সবকিছুকে ছাপিয়ে যায়। এমনই এক স্বপ্নের সামনে দাঁড়িয়ে ইরানের ফুটবলাররা। দলটির কোচ কার্লস কুইরোজ জানান, তাদের খেলোয়াড়েরা স্বপ্নেও ভাবেনি তারা রোনালদোর বিপক্ষে খেলতে নামবে।
২০১০ সালের বিশ্বকাপে এই রোনালদোদেরই কোচ ছিলেরন কুইরোজ। তাই নিজের সাবেক শিষ্য রোনালদো এবং তার দলকে নিয়ে কুইরোজ বলেন, ‘আমার খেলোয়াড়েরা রোনালদোর বিপক্ষে খেলার স্বপ্ন পর্যন্ত দেখেনি তাহলে কীভাবে আমরা তাকে আটকাবো। আমাদের কৌশল সম্পর্কে এখনই জানাতে চাচ্ছি না কিন্তু স্পেন ও মরক্কো ম্যাচের জন্য এটা আমাদের জন্য আরও কঠিন ম্যাচ হতে যাচ্ছে।’
বিশ্বকাপে গ্রুপ ‘বি’ এর সমীকরণ জটিল হয়ে গেছে। স্পেন আর পর্তুগাল সমান ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে। আজ পর্তুগালের কাছে হারলে কিংবা ড্র করলে কপাল পুড়বে তিন পয়েন্ট নিয়ে টেবিলের ৩ নম্বরে থাকা ইরানের। প্রথম ম্যাচ জিতলেও স্পেনের বিপক্ষে ১-০ ব্যবধানে হারতে হয় ইরানকে। অন্যদিকে পর্তুগাল একটি ড্র এবং অপর ম্যাচটিতে জয় পেয়েছে।

No comments