Breaking News

নতুন কমিটিতে পদ না পেয়ে গাজীপুরে বিএনপি অফিসে আগুন || RIGHTBD


গাজীপুরে নবগঠিত যুবদল কমিটিতে পদ না পেয়ে এক নেতা তার দলবল নিয়ে জেলা বিএনপি অফিসে আগুন দিয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয়রা এবং ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শী বিএনপি নেতা জহিরুল ইসলাম জিটু জানান, তিনি জেলা বিএনপি অফিসে বসে পত্রিকা পড়ছিলেন। এমন সময় ছাত্রদলের প্রাক্তন কেন্দ্রীয় সদস্য এবং গাজীপুর মহানগর যুবদলের সাধারণ সম্পাদক প্রার্থী মাহামুদ হাসান রাজু তার ১০ থেকে ১২ জন সঙ্গী নিয়ে অফিসে প্রবেশ করে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে চলে যায়।

 মুহূর্তেই আগুন অফিসের বিভিন্ন আসবাবপত্রে ছড়িয়ে পড়ে। এ সময় আশপাশের লোকজন এবং খবর পেয়ে ফায়ার সার্ভিসের জয়দেবপুর স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভান।

 আগুনে অফিসের চেয়ার-টেবিল, সিলিং ফ্যান, দেয়ালে থাকা জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র অধ্যাপক এমএ মান্নান ও জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনের ছবিসহ ওয়ালমেট ও আসবাবপত্র পুড়ে গেছে।

উপস্থিত বিএনপি নেতারা জানান, গত মঙ্গলবার গাজীপুর জেলা যুবদল ও মহানগর যুবদলের নতুন কমিটি ঘোষণা হয়। মহানগর যুবদলের সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন মাহামুদ হাসান রাজু। ওই কমিটিতে প্রভাষক বশির আহমেদ বশির সভাপতি এবং জসিম উদ্দিন ভাট সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

 পদ না পাওয়ায় এ কাণ্ড করেছেন রাজু।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল জানান, বিএনপি কার্যালয়ে অ?গ্নিসংযোগ করা হয়েছে এটা ঠিক। তবে ঘটনা?টি কে বা কারা ঘটিয়েছে তা এখনো নিশ্চিত করে জানা যায়নি। বিএনপির কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে।

 প্রকৃত ঘটনা জানতে আমরা কয়েকজন সিনিয়র নেতাকে দায়িত্ব দিয়েছি তদন্ত করে সঠিক তথ্য বের করার জন্য। আমাদের দলীয় কেউ হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। তিনি আরো বলেন, সভাপতিসহ আমরা একত্রে বসেছি এ বিষয়ে জানতে।

জয়দেবপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. জা?কির হোসেন বলেন, খবর পেয়ে ফায়ার সা?র্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভানো হয়। আগুনে ওই কার্যালয়ের আসবাবপত্র পুড়ে গেছে।

No comments