Breaking News

হাজীদের বহনকারী একটি ফ্লাইট থেকে আমদানি-নিষিদ্ধ ঔষধ জব্দ || RIGHTBD

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিপুল পরিমাণ আমদানি-নিয়ন্ত্রিত ও আমদানি-নিষিদ্ধ বিদেশী ওষুধ জব্দ করেছে শুল্ক গোয়েন্দারা। সোমবার (৩ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে এসব ওষুধ জব্দ করা হয়। জব্দকৃত ওষুধের আনুমানিক মূল্য ১ কোটি ৬০ লাখ টাকা।



 শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. শহীদুল ইসলাম বলেন, গোপন তথ্যের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা জানতে পারে যে, সোমবার রাতে হাজীদের বহনকারী সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটের (এসভি-৮০৮) মাধ্যমে বিপুল পরিমাণ আমদানি-নিয়ন্ত্রিত ও আমদানি-নিষিদ্ধ ওষুধ বিমানবন্দরে এসেছে। ওই সব ওষুধ হজযাত্রীদের লাগেজ বেল্ট দিয়ে স্ক্যানিং না করেই গোপনে বের করে নেওয়া হবে। গোয়েন্দারা এমন তথ্যের ভিত্তিতে গোপনে বিমানবন্দরের ৮ নম্বর লাগেজ বেল্টে ওইসব ওষুধ খুঁজতে থাকে।
পরে মালিকবিহীন অবস্থায় একটি ট্রলিতে দুটি লাগেজ পড়ে থাকতে দেখে তাদের সন্দেহ হয়। সব হজযাত্রী তাদের লাগেজ সংগ্রহ করে চলে গেলেও ওই লাগেজ দুটি ৮ নম্বর বেল্টের পাশে পড়ে থাকে।



 পরে রাতে শুল্ক গোয়েন্দারা লাগেজ দুটি ব্যাগেজ বেল্ট থেকে এনে বিমান বন্দরে কর্তব্যরত সব সংস্থার কর্মকর্তাদের উপস্থিতিতে খুলে আমদানি-নিয়ন্ত্রিত ও আমদানি-নিষিদ্ধ ১৬ ধরনের ওষুধ পান। পরে সেসব ওষুধ জব্দ করা হয়। জব্দকৃত ওষুধের আনুমানিক মূল্য ১ কোটি ৬০ লাখ টাকা। এসব ওষুধের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।

No comments