Breaking News

সাধারণ রুগীর ও মানুষের কোনো দাম নেই বঙ্গবন্ধু হসপিটাল এন্ড মেডিক্যাল বিশ্ববিদ্যালয় || RIGHTBD


এক অনিয়মের নাম বঙ্গবন্ধু হসপিটাল এন্ড মেডিক্যাল বিশ্ববিদ্যালয়  যার নাম অনেকে পিজি বলেও জানে , এই হসপিটালে রোগীর চাইতে দালাল আর ডাক্তারের সংখ্যাই বেশি থাকে মূলত কিন্তু কাজের বেলায় কিছুই না।

জেনারেল রুগীর ও  মানুষের কোনো দাম নেই এই হসপিটালে সব সময় কিছুনা কিছু অভিযোগ লেগেই থাকে এই হসপিটালে।

এমন একটি অভিযোগ পাওয়া গেছে গত ৭ ডিসেম্বর চাঁদপুর থেকে হাফিজ মোহাম্মদ সিরাজুল ইসলাম নামের একজন রুগী ব্রেইন টিউমার নিয়ে ওই হসপিটালে ভর্তি হন মূলত তারা ওখানে গিয়েছিলেন ডাক্তার দেখানোর জন্য পরে রুগীর অবস্থা খারাপ বলে ড. তাদের হসপিটালে অপারেশন এর জন্য এডমিটের কথা বলেন কিন্তু হসপিটালে অনেক রুগী থাকায় এক সপ্তাহ পরে তাদের ৭ ডিসেম্বর ভর্তি হতে হয়।
কিন্তু কি ? আজকে ০৩/০১/১৯ প্রায় এক মাস হয়ে যাচ্ছে তাদের কোনো অপারেশন নেই নেই কোনো প্রস্তুতি শুধু আক্তার একটা টেস্ট দিয়ে যাচ্ছে আর বলছে অপারেশন সিরিয়াল অনেক তাই লেট হবে। ৩০ ডিসেম্বর নির্বাচন থাকায় তারা বলেছে আমরা নির্বাচনের পরে অপারেশন করবো আপসোস আমরা এমন একটা দেশে আছি যেখানে নির্বাচনের জন্য এমার্জেন্সি রুগীর অপারেশন পর্যন্ত পিছানো হয়, যাই হোক তার পরেও যদি অপারেশন হয় কিন্তু না নির্বাচনের পরে আজকে ৩/০১/১৯ হয়ে গেছে মানে চার দিন হয়ে গেছে এখন ড. রা বলছেন রুগীর অনেক চাপ তাই অপারেশন আরও সময় লাগবে , কিন্তু মজার বেপার হলো ওখানের একজন ড. রুগীর সঙ্গে বলেছেন এখানে এমনি চলে গত ৮ দিনে কোনো অপারেশন হয়নি আপনি দেখেন কোনো নেতার সুপারিশ করাতে পারেন কিনা তাহলে হয়তো কালকেই অপারেশন হয়ে যাবে। এই হলো অবস্থা রুগীর অপারেশনের জন্য নেতাদের সুপারিশ ধরকার হয়, কিন্তু দিন দিন ওই রুগীর অবস্থা খারাপের দিকে যাচ্ছে সেই টা ডাক্তারেরা গুনায়ও নেয় না। নেতার বেবস্থা হয়তো হয়ে যাবে কারণ তারা সরকারি দলের লোক কিন্তু এই লাঞ্ছনার কথা কি ভুলতে পারবে ?
সুদু এই সিরাজুল ইসলাম না এমন হাজারো সাধারণ মানুষের সঙ্গে হচ্ছে মানুষকে এডমিট করিয়ে এই টেস্ট ওই টেস্ট বলে মাসের পর মাস হসপিটালে পেলে রেখেছে , প্রতিবাদ করার কেউ নাই সাধারণ মানুষেরা কি করে প্রতিবাদ করবে কারণ তারা আল্লাহর পরেই ডাক্তারকে বুজে তারা তাদের দিকে তাকিয়ে থাকে আর সেই ডাক্তারেরা নিযের স্বার্থের জন্য মানুষের সঙ্গে এই বেইমানি করে।
রুগীর নাম - হাফিজ মুহাম্মদ সিরাজুল ইসলাম ব্লক - C এমার্জেন্সী বেড নাম্বার - ২ সময় মানুষকে অনেক কিছুই শিখায় কিছু মানুষ ভুলতে পারে আর কিছু যা ভুলার মত হয়না।

No comments