Breaking News

Free Fire সার্ভার চেঞ্জ করে লাভ থেকে লোকসানের পরিমাণটাই বেশি || RIGHTBD


বাংলাদেশ ফ্রি ফায়ার সার্ভার আগে ছিল সিঙ্গাপুর সার্ভারে এখন গত ২৬/০৬/২০১৯ তারিখ ফ্রি ফায়ার মেনেজম্যান্ট নতুন আপডেটের সঙ্গে তারা ঘোষণা দিয়েই সিঙ্গাপুর সার্ভার থেকে বাংলাদেশকে ইন্ডিয়ান সার্ভারে নিয়ে যায়।

এখন কথা হলো কি পেলো তারা যারা বাংলাদেশ থেকে ইন্ডিয়ান সার্ভারে ফ্রি ফায়ার গেম টি খেলছেন ?

উত্তর - কিছুই না।

১ / উদহারণ - ফ্রি ফায়ার থেকে বলেছিলো , বাংলাদেশী ইউসারদের যেই পিং সমস্যা আছে সেটা ইন্ডিয়ান সার্ভারে গেলে আর থাকবে না কিন্তু সেই সমস্যা এখন আরো বড় আকার ধারণ করেছে এখন তো ৪ জন মিলে স্কোয়াড গেম খেলাই যায় না। কারণ সমস্যাটা সার্ভারে ছিল না সমস্যাটা ছিলো বাংলাদেশ ইন্টারনেটের কারণ অন্য দেশ থেকে যারা ইন্টারনেটের মাধ্যমে এই গেম ব্যবহার করছে তারা পিং প্রব্লেম ফেস করছে না যেমন মিয়ানমার , পাকিস্তান ।

২ / উদহারণ - ফ্রি ডায়মন্ড পাবে ( ইউসাররা মনে করেছিল ) হুম পায় অ্যাড ক্লিক করে ১ ডায়মন্ড করে প্রতিদিন ১৫ টা  করে পাওয়া যায় - কিন্তু সেই ডায়মন্ড যদি ব্যবহার না করে জমানোর চিন্তা করে তাহলে অনেক ইউসার পাওয়া গেছে যাদের ডায়মন্ড গায়েব হয়ে যাচ্ছে।

৩ / উদহারণ - এতদিন থেকে পরিচিত মানুষগুলোর সাথে এখন আর খেলতে পারছেনা যেমন যারা অন্য দেশের মালয়েশিয়া , সিঙ্গাপুর , ইন্দোনেশিয়া এবং পাকিস্তান তাই অনেক ইউসার এখন আর তেমন একটা গেম খেলে না কারণ পরিচিত বন্ধু গুলো নেই। 

৪ / উদহারণ - গিল্ড এখনো ইন্ডিয়ান সার্ভারে যায় নাই তাই যিনি গিল্ড এর মালিক মানে গিল্ড লিডার তিনি নিজেই কাউকে অ্যাড দিতে পারছে না গিল্ডে পাচ্ছেনা গিল্ড আইডি দিয়ে খুঁজেও। 

তেমনই একজন পাওয়া গেছে এম আর সমীর খাঁন গেমিং ফেইসবুক পেজ যিনি কিনা খেলছেন এই নিয়ে ৯ টি সৃজন মানি ৯ মাস হয়েছে  এই গেম খেলছেন তিনি , এই গেমের পেছনে তিনি প্রায় বাংলাদেশী টাকায় ৬০/৭০ হাজার টাকা খরচ করেছেন,তিনি থাকেন মালয়েশিয়া এবং বাংলাদেশী একটা গিল্ড যার নাম ParadoxBD  তিনি এই গিল্ড লিডার গেমএই পরিচিত অনেক মানুষ হয়ে যায় তার আপন থেকেও বেশি, এমন কি নিজের পার্সোনাল ওয়েবসাইটে একটি পেজ ওপেন করেন ওই গিল্ডএর নাম দিয়ে এবং মেম্বারদের গেম আইডি আর ছবি দিয়ে ( https://www.mrsameerkhan.me/paradox-bd ) তিনি জব শেষে প্রতিদিন প্রায় এই গেমেই ৮/৯ ঘন্টা কাটাতেন, সেই মানুষটা এখন আর গেম অন করে না বল্লেই চলে। 

তাই কম বেশি সবার জন্যই সব মিলিয়ে লাভ থেকে লোকসানের পরিমাণটাই বেশি। 

No comments